x

এইমাত্র

  •  করোনায় রেকর্ড ৩৪ বিলিয়ন ডলারের বৈদেশিক মুদ্রার রিজার্ভ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ২৪৪ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৫ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩১ লাখেরও বেশী
  •  বাংলামোটরে বাসচাপায় প্রাণ গেল দুজনের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩ জনের

সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পী সরদার বহিষ্কার

প্রকাশ : ২১ মে ২০২০, ২১:২৫

সাহস ডেস্ক

সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান জনাব বাপ্পি সরদারকে সংগঠনের নিয়ম বর্হিভুত কাজ করা জন্য সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা জার্মান প্রবাসী শাহাবুদ্দিন মিয়া সংগঠনের পরিচালনা পরিষদের সাথে দীর্ঘ সময় ভার্চুয়াল মিটিং করে সংগঠনের চেয়ারম্যান পদ তাকে থেকে বহিস্কার করা হয়েছে। পাশাপাশি সংগঠনের সাংগঠনিক নিয়মানুযায়ী মহাসচিব অধ্যাপক এম মিজানুর রহমানকে অতিরিক্ত দায়িত্ব হিসাবে সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয় এবং সাবেক চেয়ারম্যান বাপ্পি সরদার কে সংগঠনের সমস্ত দায়িত্ব নতুন চেয়ারম্যান ও পরিচালনা পরিষদের কাছে হস্তান্তর করারো আহবান করা হয়েছে।

শনিবার (১৬ মে) তারিখে সবুজ আন্দোলন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টার স্বাক্ষরিত এক প্রেস রিলিজের এই তথ্য জানানো হয়।

প্রেস রিলিজে বলা হয়, আপনারা জেনে আসছেন যে, "সবুজ আন্দোলন ফাউন্ডেশন" পরিবেশবাদী একটি সংগঠন হিসেবে সারা বাংলাদেশে পরিবেশ ও জলবায়ু নিয়ে কাজ করে আসছে। সংগঠনটি শুরুর পর থেকেই বাপ্পী সরদার পরিচালনা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। কিন্তু সংগঠনটির পরিচালনা পরিষদের কোন সিদ্ধান্ত না নিয়ে একা একা সিদ্ধান্ত গ্রহণ করে আসছেন এবং সংগঠনের নিয়মবহির্ভূত কার্যক্রম পরিচালনা করে আসছেন।

সাম্প্রতিক সংগঠনটির প্রধান উপদেষ্টা শাহাবুদ্দিন মিয়ার নজরে নিয়মবহির্ভূত কার্যক্রম চলে আসলে অদ্য ১৬/০৫/ ২০২০ইং রোজ শনিবার সকাল ১১ টা থেকে বিকাল ২টা পর্যন্ত পরিচালনা পরিষদের সাথে এক ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে জরুরী মিটিং করা হয়।

মিটিং এ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে পরিচালনা পরিষদের সদস্যদের মতামতের ভিত্তিতে সর্ব সম্মতিক্রমে পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার কে সংগঠনের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। এবং বর্তমান সংগঠনটির মহাসচিব জনাব অধ্যাপক মিজানুর রহমান কে স্বপদে বহাল রেখে অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরিচালনা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করা হয়।

তাই, অধ্য হতে সবুজ আন্দোলন এর কোন সদস্য কিংবা অন্য কোন ব্যক্তি তার সাথে কোনো কার্যক্রম করলে সবুজ আন্দোলন ফাউন্ডেশন কোন দায়ভার গ্রহণ করবে না।

সবুজ আন্দোলন ফাউন্ডেশন এবং সবুজ আন্দোলন সংশ্লিষ্ট-দৈনিক সবুজ বার্তা অনলাইন পত্রিকা, সবুজ বার্তা ফেসবুক পেইজ, সবুজ বার্তা লাইক পেইজ, সবুজ আন্দোলন ওয়েব সাইট সহ কোন কিছু তিনি ব্যবহার করতে পারবেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত