করোনা আক্রান্ত ঢাকা থেকে পালিয়ে কুষ্টিয়ায় আসা সেই একই পরিবারের ৩ জন সুস্থ

প্রকাশ : ১০ মে ২০২০, ১৬:৫২

ঢাকা থেকে কুষ্টিয়ায় পালিয়ে আসা করোনা আক্রান্ত দম্পতি ও তাদের ৫ বছরের শিশু সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শনিবার (৯ মে) বিকেলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের নির্ধারিত আইসোলেশন ওয়ার্ড থেকে আনুষ্ঠানিকভাবে ছাড়পত্র দিয়ে তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

করোনা জয়ী রোগীরা হলেন- কুষ্টিয়া দৌলতপুর উপজেলার বাসিন্দা।

কুষ্টিয়া সিভিল সার্জন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, করোনা আক্রান্ত এই পরিবারের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কুষ্টিয়ার চিকিৎসকরা একটা চ্যালেঞ্জের মুখে যুদ্ধ জয় করেছেন। দীর্ঘ ১৬দিন ওই দম্পতিকে কুষ্টিয়া সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। তারা ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠার পর আমরা কেএমসিএইচের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করে নেগেটিভ নিশ্চিত হয়েই আজকে আনুষ্ঠানিকভাবে তাদের ছাড়পত্র দেওয়া হলো।

তিনি আরও বলেন, গত এপ্রিল থেকে এখন অবধি কুষ্টিয়াতে ২০ জন করোনা আক্রান্ত পজিটিভ রোগী শনাক্ত ও তাদের চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলা হয়েছে। শনিবার সর্বশেষ এই তিনজন রোগীর ছাড়পত্র দেওয়ার মাধ্যমে আইসোলেশন ওয়ার্ডে আর কোনো করোনা আক্রান্ত রোগী নেই।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: তাপস কুমার সরকার বলেন, ঢাকার কামরাঙ্গীরচরে থাকতেন এই দম্পতি। এপ্রিলের ১৬ তারিখে এই দম্পতি কোভিড-১৯ এ আক্রান্তের লক্ষণ নিয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তারা ঢাকা মেডিকেলে গেলে সেখান থেকে নমুনা সংগ্রহ করে আইডিসিআর ল্যাবে প্রেরণ করেন এবং বাসায় গিয়ে সাবধানে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু ২৩ এপ্রিল বৃহষ্পতিবার বিকেলে তাদের ভাইরাস পজিটিভের সংবাদ জানার পর সেখান থেকে পালিয়ে বাড়ি আসার পথে ওই রোগীদের রাজবাড়ী থেকে উদ্ধার করা হয়। স্বাস্থ্য বিভাগ ও রাজবাড়ী সদর থানা পুলিশ পরে রোগীদের কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত