আগামী বৃহস্পতিবার সীমিত পরিসরে মন্ত্রিসভার বৈঠক

প্রকাশ : ০৫ মে ২০২০, ১৭:০৩

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের কারণে একমাস পর সীমিত পরিসরে মন্ত্রিসভার বৈঠক বসছে আগামী বৃহস্পতিবার (৭ মে)। ওইদিন বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক বসবে।

আজ ৫ মে (মঙ্গলবার) বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মন্ত্রিসভা ও রিপোর্ট অনুবিভাগ) মো. আব্দুল বারিক।

তিনি বলেন, ‘আগামী বৃহস্পতিবার বেলা ১১টায় গণভবনে মন্ত্রিসভা বৈঠক হবে। তবে স্বাস্থ্যবিধি মেনে এটি হবে খুবই সীমিত পরিসরে।’

প্রধানমন্ত্রী ছাড়াও ওই বৈঠকে সংশ্লিষ্ট মাত্র তিনজন মন্ত্রী অংশ নেবেন বলেও মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে।

এর আগে করোনা প্রতিরোধে সাধারণ ছুটির মধ্যে ৬ এপ্রিল গণভবনে সীমিত পরিসরে মন্ত্রিসভা বৈঠক হয়। সেই বৈঠকে মাত্র সাতজন মন্ত্রী অংশ নেন, আর সবার মুখে ছিল মাস্ক। প্রত্যেকে দূরত্ব বজায় রেখে আলাদা আলাদা টেবিলে বসেন।

করোনাভাইরাস মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে পরিস্থিতির উন্নতি না হওয়ায় কয়েক দফায় ছুটি ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়।

মন্ত্রিসভা হচ্ছে দেশের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম। সাধারণত প্রতি সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় কিংবা সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠক হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করে থাকেন। মন্ত্রিসভার সদস্যরা বৈঠকে উপস্থিত থাকেন।

সূত্র: জাগো নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত