আইইডিসিআর হটলাইলে নারীকর্মীদের হয়রানি : ১৩ বছরের কিশোর গ্রেফতার

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ১৫:৩১

আইইডিসিআরসহ দেশের বিভিন্ন সেবা প্রদানকারী হটলাইন নম্বরে বারবার কল করে নারীকর্মীদের হয়রানি করার অভিযোগে কুষ্টিয়া জেলার সাঈদ হোসেন(১৩) নামে এক কিশোরকে গ্রেফতার করেছে। সিআইডির সাইবার পুলিশের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার খাইরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

১৩ এপ্রিল,সোমবার সন্ধ্যায় পৌর এলাকার ফুলবাড়িয়া থেকে কুষ্টিয়ার জেলা পুলিশ কিশোরকে আটক করে। ঢাকার সাইবার পুলিশের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। ব্যবহৃত মোবাইল নম্বরটি তার বাবার নামে রেজিস্ট্রেশন করা বিধায় জিজ্ঞাসাবাদের জন্য তার বাবা হাসেম আলীকেও আটক করা হয়। বাবা পেশায় একজন রং মিস্ত্রি।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ঢাকায় একটি মামলার পরিপ্রেক্ষিত মোবাইল ব্যবহারকারীর অবস্থান শনাক্ত করে জেলা পুলিশ এক কিশোরকে আটক করেছে। কুষ্টিয়া পৌরসভার ফুলবাড়িয়া এলাকায় নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাবাসাদে নিজের অপকর্মের কথা স্বীকার করেছে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত কিশোর আইইডিসিআর, স্বাস্থ্য বাতায়ন, জাতীয় তথ্য সেবা বাতায়নসহ বিভিন্ন সেবা প্রদানকারী টোল ফ্রি হটলাইন নম্বরে কল করে ও বার্তা পাঠানোর মাধ্যমে নারী কর্মীদের হয়রানি করতো।

করোনা মহামারীর পরিপ্রেক্ষিতে মানুষকে সার্বক্ষণিক সেবা ও পরামর্শ দিতে চালু করা হয়েছে বেশ কিছু হটলাইন নম্বর। কিন্তু ফোন করে অপ্রাসঙ্গিক বিষয়ে আলাপ করার চেষ্টা করছেন এমনকি নারীকর্মীদের অশ্লীল কথা বলা বা কুরুচিপূর্ণ মন্তব্য করার মতো ঘটনা ঘটছে বলে দাবি করেছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত