সৌদি আরব থেকে রাতে দেশে ফিরবেন ৩৬৬ জন বাংলাদেশি

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ১৫:৩৬

সাহস ডেস্ক

করোনাভাইরাস মহামারির মধ্যেই সৌদি আরব থেকে রাতে দেশে ফিরছেন ৩৬৬ জন বাংলাদেশি। এদের মধ্যে ১৩২ জন সেখানে আটকে পড়া ওমরাহযাত্রী এবং বাকি ২৩৪ জন সৌদি আরবে অবৈধ সন্দেহে স্বদেশে ফেরত পাঠানোর প্রক্রিয়ায় থাকা বাংলাদেশি কর্মী।

বুধবার (১৫ এপ্রিল) রাত ৯টায় সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। সৌদির জেদ্দা কনস্যুলেট ও বিমানবন্দর সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এসব বাংলাদেশির স্বাস্থ্য পরীক্ষার পরেই বিমানে তোলা হয়েছে। কারও শরীরে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি বলে জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

জেদ্দা কনস্যুলেটের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা করবে। এখানে কিছু ডিপোর্টি আছেন এবং ওমরাহ্‌ পালনে এসে আটকা পড়া বাংলাদেশি আছেন। ফ্লাইটটি ৯ এপ্রিল যাত্রী নিয়ে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার বিস্তাররোধে দেশটিতে লকডাউন ও কারফিউ জারি থাকায় তা সম্ভব হয়নি।

রিয়াদে বাংলাদেশ দূতাবাস থেকে দেশটির স্থানীয় প্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, হজ ও ওমরাহ মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশনের সঙ্গে সমন্বয় করে এসব আটকে পড়া যাত্রীদের দেশে পাঠানো হচ্ছে বলে জানিয়েছে দূতাবাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত