করোনাভাইরাস: কুয়েত মৈত্রী হাসপাতালের ছয় চিকিৎসক সাময়িক বরখাস্ত

প্রকাশ : ১১ এপ্রিল ২০২০, ২০:৫৭

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের ছয় চিকিৎসককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এই চিকিৎসকদের রাজধানীর উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য পদায়ন করা হয়েছিল।

শনিবার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ( প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত এক আদেশে এ বরখাস্তের কথা জানানো হয়।

আদেশে বলা হয়, কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা করার ক্ষেত্রে অনিচ্ছা প্রকাশ করার কারণে গাইনি বিভাগের একজন কনসালটেন্ট এবং হাসপাতালের একজন আবাসিক চিকিৎসককে সরকারি কর্মচারী ( শৃঙ্খলা ও আপিল) বিধিমালা মোতাবেক সাময়িক বরখাস্ত করা হলো।

বাকি চারজন চিকিৎসকের মধ্যে গত ১৩ ফেব্রুয়ারি থেকে একজন, ১৫ ফেব্রুয়ারি থেকে একজন, ৩১ মার্চ থেকে একজন এবং গত ২১ মার্চ থেকে হাসপাতালে অনুপস্থিত থাকার কারণে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

বরখাস্ত হওয়া চিকিৎসকরা হলেন জুনিয়র কনসালট্যান্ট (এনেসথেসিয়া) ডা. হীরস্ব চন্দ্র রায়, মেডিকেল অফিসার ডা. ফারহানা হাসানাত, মেডিকেল অফিসার ডা. উর্মি পারভীন ও মেডিকেল অফিসার ডা. কাওসার উল্লাহ। জুনিয়র কনসালট্যান্ট (গাইনি) ডা. শারমিন হোসেন ও আবাসিক চিকিৎসক ডা. মুহাম্মদ ফজলুল হককেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত