করোনা সতর্কতায় নাচোলে একটি পরিবারকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ১৮:০৬

করোনা সতর্কতায় চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌর এলাকার একটি বাড়ির ৬ সদস্যের একটি পরিবারকে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে।ওই ৬ জনের মধ্যে ৩ মাসের একটি শিশু রয়েছে।
 
মঙ্গলবার (৩১ মার্চ) সকালে নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের,ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু,নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সুলতানা পাপিয়া,নাচোল থানার অফিসার ইনচার্য (ওসি) সেলিম রেজা সহ সংশ্লিষ্টরা ওই বাড়িতে গিয়ে সদস্যদের সাথে কথা বলে তাদের বাড়িতে কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেন। এসময় তাদের প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই পরিবারের সদস্য একজন রাজমিস্ত্রী (১৮)  ১২/১৩ দিন পূর্বে চট্রগ্রাম থেকে বাড়িতে আসার পর তার মধ্যে করোনার কিছু উপসর্গ দেখা গেলে এলাকাবাসী আতংকিত হয় ও তাকে নিয়ে অস্বস্তিতে পড়ে। পরে কর্তৃপক্ষকে খবর দেয়া হয়।

মঙ্গলবার বিকেলে নাচোল থানার অফিসার ইনচার্য(ওসি) সেলিম রেজা ওই পরিবারকে কোয়ারান্টাইনে পাঠানোর বিষযটি নিশ্চিত করেছেন। ওসি বলেন,তিনি নিজে ওই রাজমিস্ত্রীর সাথে কথা বলেছেন। ওই তরুন তাকে জানিয়েছে,সে প্রায় ৪ মাস পূর্বে চট্রগ্রাম ও ঢাকায় কাজ করার পর বাড়ি ফেরে। পরে তার কিছু সমস্যা হলে সে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা নেয়। ক্লিনিক থেকে জানানো হয় তার টাইফয়েড হয়েছে। তাকে কিছু ঔষুধ দেয়া হয় য সেবন করে সে এখন অনেকটা সূস্থ আছে।

ওসি আরও বলেন, চিকিৎসকরা সিদ্ধান্ত নিয়েছেন, ওই তরুনকে পর্যবেক্ষণের পর তার করোনা পরীক্ষার প্রয়োজন আছে কিনা  সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি আরও বলেন, ওই পরিবারের অন্য কোন সদস্য বা আশাপাশের অন্য কারও মধ্যে এখনও করোনার কোন লক্ষণের খবর পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত