x

এইমাত্র

  •  করোনায় রেকর্ড ৩৪ বিলিয়ন ডলারের বৈদেশিক মুদ্রার রিজার্ভ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ২৪৪ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৫ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩১ লাখেরও বেশী
  •  বাংলামোটরে বাসচাপায় প্রাণ গেল দুজনের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩ জনের

করোনা প্রতিরোধে ২৪ ঘণ্টার বিশেষ সেল গঠন করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ১৯:২৫

সাহস ডেস্ক

করোনাভাইরাস প্রতিরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৪ ঘণ্টার বিশেষ সেল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, কোথায় কী হচ্ছে আমরা তার খোঁজ-খবর রাখছি, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শুক্রবার (২৭ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সার্বিক পরিস্থিতির বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, এনজিওগুলো নিজ উদ্যোগে যে কাজ করছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৪ ঘণ্টা সেল খোলা রয়েছে। সড়কে যারা বের হচ্ছে তাদের নিষেধ করবেন যাতে তারা বের না হয়। অহেতুক যেন ভিড় না করেন, অহেতুক জনসমাগম যাতে না হয়। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা জনগণকে উদ্ভুদ্ধ করছে। এই নির্দেশনা যেন সবাই মেনে চলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কেউ অহেতুক কোথাও ভিড় করবেন না। অহেতুক জনসমাগম করবেন না। প্রত্যেকেই যার যার বাসায় থেকে করোনার বিরুদ্ধে কাজ করুন। আমরা সচেতন থাকলে ইউরোপের মতো সংক্রমণ হবে না।

মন্ত্রী বলেন, নিজেকে পরিষ্কার রাখুন। হাত ধোয়া আমাদের ইমানের অঙ্গ। বাসা থেকে বের হওয়ার প্রয়োজন হলে মাস্ক পরুন, হাতে গ্লভস পরে নিন। সামাজিক দূরত্ব বজায় রাখুন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাইরে বের হওয়ার সময় মাস্ক পরুন। কিছু করতে হলে হাতে গ্লাভস পরুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন। রাস্তাঘাটে যারা বের হচ্ছেন তাদের বের হতে নিষেধ করবেন, যেন অহেতুক ভিড় না করেন। জনগণ সচেতন থাকলে দেশে করোনা ভাইরাসের বিস্তার ইউরোপের দেশগুলোর মতো হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত