পাবনায় একটি গ্রাম লকডাউন

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ১৪:০২

সাহস ডেস্ক

পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। গত দুদিনে মাদারীপুর থেকে ৪২ জনসহ ঢাকা-চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন কর্মজীবী মানুষ গ্রামে প্রবেশ করায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, গত দুদিনে মাদারীপুর থেকে ৪২ জনসহ ঢাকা-চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন কর্মজীবী মানুষ কাটাখালী গ্রামে এসেছেন। বিষয়টি করোনাভাইরাস সচেতন কমিটি উপজেলা প্রশাসনকে জানালে, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করেন। এসময় চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসীর উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রুহুল কুদ্দুস ডলারসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রায়হান জানান, লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টাইনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না। তবে প্রাথমিকভাবে বাইরে থেকে আগত কারও মধ্যে করোনা আক্রান্ত বা অসুস্থ কাউকে পাওয়া যায়নি।

এ সময়ের মধ্যে গ্রামের মানুষদের সহায়তা করার বিষয়ে জানতে চাইলে সরকার মোহাম্মদ রায়হান জানান, শুক্রবার জেলা প্রশাসনের সাথে পরামর্শ করে কি করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আর লকডাউন কেউ অমান্য করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত