রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার

প্রকাশ | ১৫ মার্চ ২০২০, ১৫:৫২ | আপডেট: ১৫ মার্চ ২০২০, ১৬:০৭

সাতক্ষীরা প্রতিনিধি

মানবতা আজ কোথায়? সমাজের মানুষের বিবেক, মনুষ্যত্বর যখন হারিয়ে যায় মানুষ তথন পশুতে রুপ নেয়। কতটা নিষ্ঠুর পিতা মাতা হলে আজ নবজাতক সন্তানকে রাস্তায় ফেলে যায়। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে  শনিবার (১৪ মার্চ) দিবাগত রাত আনুমানিক ২.৩০ মিনিটে থানার শাকদাহ নামক স্থানে ।

পাটকেলঘাটায় খুলনা সাতক্ষীরা মহাসড়কের শাকদাহের খালেরপাড় থেকে কাপড়ে জড়ানো সদ্য ভুমিষ্ঠ এক মেয়ে নবজাতক উদ্ধার করেছে সবুজ সরদার নামে এক এ্যাম্বুলেন্স চালক। সরজমিনে অনুসন্ধানে গেলে, সবুজ সরদার জানান, আজ ভোর রাতে সাতক্ষীরা থেকে এ্যাম্বুলেন্স চালিয়ে ফিরে আসার সময় শাকদাহ ব্রীজের কাছে আসলে দূর  থেকে কাপড়ে জড়ানো কিছু একটা দেখতে পাই। আমি তাৎক্ষনিক ভাবে গাড়ি থামিয়ে কাছে গিয়ে দেখি শিশুটি কান্নাকাটি করছে। আমি তখনই শিশুটিকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে আসি ও থানা পুলিশকে অবগত করি।

সবুজ সরদার আরও জানান, বর্তমানে আমার ঘরে আট মাসের একটি কন্যা সন্তান রয়েছে আমি তাকে নিজের সন্তানের মতই মানুষ করতে চাই। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। বিষয়টি নিয়ে পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদের সাথে কথা বললে তিনি জানান, খবর প্ওায়া মাত্র আমারা ঘটনা স্থল পরিদর্শন করি। শিশু কন্যাটিকে যেহেতু কেউ এসে দাবি করেনি, সেজন্য সবুজের জিম্মায় রেখে এসেছি। বাকি ব্যবস্থা তদন্ত সাপেক্ষে গ্রহণ করা হবে।