চীন ফেরত আরেক শিক্ষার্থী করোনাভাইরাস সন্দেহে হাসপাতালে ভর্তি

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩১

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন ফেরত আরেক শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চীন ফেরত এ শিক্ষার্থী মো. আলামিন লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুর গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

রবিবার (১০ ফেব্রুয়ারি) রাত ১১ টা ৫৫ মিনিটে ভর্তি হওয়া ওই শিক্ষার্থীকে হাসপাতালের আইসোলেশন বিভাগে রাখা হয়েছে।

আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, আলামিন চীনের ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। রবিবার সকাল ৭ টায় ঢাকা বিমানবন্দরে নামার পর পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। ওই দিনই রাত ১০টায় তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন তিনি। কিন্তু বাসায় আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

এর আগে চীন ফেরত শিক্ষার্থী ও নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগজ্ঞের মোতালেব হোসেনের ছেলে তাশদীদ হোসেন (২৪) শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তাশদীদ হোসেনের শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) পাঠানো হয়েছে। আগামি মঙ্গলবার এ বিষয়ে চূড়ান্ত প্রতিবেদন দেবে আইইডিসিআর।

হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্রনাথ সরকার জানান, তাশদীদ হোসেনের আপাতত কোনো সমস্যা নেই। তবে আইইডিসিআর এর প্রতিবেদন না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত