যুক্তরাজ্যের হাইকমিশনার বুথে গিয়ে দেখেন সবাই দুপুরের খাবার গ্রহণ করছেন

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩১

সাহস ডেস্ক

রাজধানীর পুরান ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ভোটগ্রহণ পরিদর্শন করেছেন যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট ডিকসন। এ সময় তিনি নারীদের একটি বুথে গিয়ে দেখেন, দায়িত্বরত সবাই ভোটগ্রহণ বন্ধ রেখে দুপুরের খাবার গ্রহণ করছেন।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর সোয়া দুইটার দিকে এ ঘটনা ঘটে। অথচ আইন অনুযায়ী বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা।

জানা যায়, পরিদর্শনকালে রবার্ট ডিকসন প্রথমে বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের ৩ নম্বর ভোট কেন্দ্রে প্রবেশ করে সহকারী প্রিজাইডিং অফিসারদের সঙ্গে কথা বলেন। পরে তিনি ওই কেন্দ্রের ৩ নম্বর বুথে প্রবেশ করে দেখেন পোলিং এজেন্ট ও সহকারী প্রিজাইডিং অফিসাররা যার যার চেয়ারে বসেই দুপুরের ভাত খাচ্ছেন। বন্ধ রয়েছে ভোটগ্রহণ। এটা দেখে মুচকি হেসে বেরিয়ে আসেন তিনি।

সহকারী প্রিজাইডিং অফিসার মো. আক্তার হোসেন বলেন, আমরা সিটে বসে খাচ্ছিলাম। এ সময় হাইকমিশনার আসেন। তিনি আমাদের কিছু বলেননি।

প্রিজাইডিং কর্মকর্তা এ জি এম এমদাদুল হক দুঃখ প্রকাশ করে বলেন, এটা খুবই দৃষ্টিকটু একটা ঘটনা। আমি তাদের আগেও বলেছি, বুথে ভোট বন্ধ করে কিছু করা যাবে না। কিন্তু তারা শুনেন না। তারা নামাজ ও খাবারের বিরতি দিয়ে বুথে চেয়ারে বসেই খাবার খাচ্ছিলেন। কি করবো ভাই বলেন? সবাই তো আর এক না।

তিনি বলেন, কোনো অবস্থাতেই বুথে ভোট গ্রহণ বন্ধ করা যাবে না। এটা নিয়ম না। তাদের পালা করে দুপুরের ভাত খেতে বলা হয়েছিল। তারা শোনেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত