x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  লেবাননে ভয়াবহ বিস্ফোরণ; নিহত ৭৮ এবং আহত ৪ হাজারের অধিক
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ৫ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৭ লাখেরও বেশি
  •  লেবানন বিস্ফোরণে নিহত ৩ বাংলাদেশী, আহত ৭৮

ওবায়দুল কাদেরের সার্বক্ষণিক খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২০, ১৫:২৫

সাহস ডেস্ক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাকে পর্যবেক্ষণের জন্য করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে। সকষ্ট নিয়ে হাসপাতালে যাওয়ার পর তাকে পরীক্ষা নিরীক্ষা করে চিকিৎসকরা এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বর্তমানে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) আছেন।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।

উপাচার্য বলেন, মাননীয়া প্রধানমন্ত্রী এখানকার চিকিৎসক এবং আমরা যারা আছি, তাদের সকলের সঙ্গে একাধিকবার কথা বলেছেন। এ বিষয়ে প্রতি মুহূর্তে রিপোর্ট তিনি পাচ্ছেন। তবে তিনি এখানে (বিএসএমএমইউ) আসবেন, এমন তথ্য আমার জানা নেই।

উনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, উনাকে কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে। এই বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা সবাই তাকে দেখছেন। উনি ভালো আছেন।

ওবায়দুল কাদেরকে বিদেশে নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, উনাকে বিদেশে নেওয়ার অথরিটি আমরা না। উনার পরিবার আছে, প্রধানমন্ত্রী আছেন। তবে তিনি যদি এখানে ভর্তি থাকেন তাহলে তাকে সর্বোচ্চ চিকিৎসা আমরা দেবো।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আজ সকালে যখন তিনি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সম্পাদকমণ্ডলী সভায় আসেন তখন শ্বাসকষ্ট সমস্যা তীব্র হয়। কফ, ফুসফুস পরীক্ষা, ইকোসহ বেশ কয়েকটি পরীক্ষা করা হয়েছে। সব ঠিক আছে। তবে ফুসফুসে একটু ইনফেকশন ধরা পড়েছে। চিন্তার কোনও কারণ নেই। এখন যে অবস্থা তাতে এখানেই চিকিৎসা হবে। তবে প্রয়োজনে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হবে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রবেশের কিছু পরেই অসুস্থ বোধ করেন। তখনই চিকিৎসার জন্য তাকে বিএসএমএমইউতে নেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত