মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ১২:৪৮

সাহস ডেস্ক

চলতি মাসের শেষে দেশে আরও একটি শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। এটাই শেষ শৈত্যপ্রবাহ হতে পারে। এর আগে ২/৩ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর দেশে আর কোনো শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই। এরপরই এই বছরের মতো শীত বিদায় নেওয়ার সম্ভাবনা রয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস বলেন, চলতি মাসের ২৯, ৩০ ও ৩১ তারিখের দিকে দেশের ওপর দিয়ে আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তখন দেশের কোনো কোনো এলাকায় তীব্র শীত অনুভূত হতে পারে। এই শৈত্যপ্রবাহটি আগামী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, আজ শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ার ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এই সময়ে রাজধানীতে ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। গতকালের তুলনায় শীতের প্রকোপ একটু বেশি ছিল। বর্তমানে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আরও দুইদিন অব্যাহত থাকতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত