বিটিআরসিকে ২৭ কোটি ৬০ লাখ টাকা দিল রবি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১৮:৫৭

সাহস ডেস্ক

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকার মধ্যে বিটিআরসিকে ২৭ কোটি ৬০ লাখ টাকা দিয়েছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জাকির হোসেন বলেন, রবির কাছে পাওনা মোট ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা। এই টাকা থেকে প্রথমে ১৩৮ কোটি টাকা পাঁচ কিস্তিতে পরিশোধ করার জন্য আদালত নির্দেশ দিয়েছিল। সে অনুযায়ী আজ রবি প্রথম কিস্তিতে ২৭ কোটি ৬০ লাখ টাকা দিয়েছে।

এদিকে গ্রামীণফোনকে আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে ২০০০ কোটি টাকা জমা দিতে বলেছে আদালত। তবে এখনও গ্রামীণফোন বিটিআরসিকে টাকা দেয়নি বলে জানান তিনি।  জাকির বলেন, গ্রামীণফোনের কাছে বিটিআরসির পাওনা ১২ হাজার ৫৭৯ কোটি টাকা।

প্রসঙ্গত, প্রসঙ্গত, গত বছরের ৩১ জুলাই গ্রামীণফোন এবং রবির কাছে টাকা পাওনা রয়েছে দাবি করে চিঠি দেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। কয়েক দফা চেষ্টায় সেই টাকা আদায় করতে না পেরে লাইসেন্স বাতিলের নোটিস পাঠানো হয় দুই অপারেটরকে। পরে দুই কোম্পানি আদালতের দ্বারস্থ হয়। বিটিআরসির দেওয়া ওই নোটিস চ্যালেঞ্জ করে নিম্ন আদালতে টাইটেল স্যুট করে রবি। মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞাও চাওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত