সমন্বয়কের দায়িত্ব পালন করতে পারবেন না তোফায়েল-আমু

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ১৬:৩০

সাহস ডেস্ক

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু সমন্বয়কের দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে নির্বাচন কমিশন ভবনে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

কে এম নুরুল হুদা বলেন, এমপিরা সবই করতে পারবেন, কেবল নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না। ঘরোয়া হোক আর বাইরে হোক, নির্বাচন-সংক্রান্ত কোনো কাজে এমপিরা অংশ নিতে পারবেন না। তারা সমন্বয়কের দায়িত্বও পালন করতে পারবেন না।

এমপিরা নির্বাচন সংক্রান্ত সমন্বয় করতে পারবেন না জানিয়ে তিনি বলেন, নির্বাচন সংক্রান্ত কোনো সমন্বয় তারা করতে পারবেন না। নির্বাচন সংক্রান্ত কোনো কাজ তারা ঘরেই হোক বা বাইরে হোক, তারা করতে পারবেন না। এটাই আাচরণবিধিতে বলা হয়েছে। আমরা তাদের বুঝিয়ে বলেছি।

এমপিরা সমন্বয়ক হিসেবে নির্বাচনের ক্যাম্পে বসে সমন্বয় করতে পারেন কিনা-এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মনে হয়, তারা পারেন না। আমি জানি না কাদের কীভাবে কী কমিটিতে রেখেছে। আমরা অফিসিয়ালি এখনো পাইনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত