বিএনপি পরিবারতন্ত্রের প্রধান পৃষ্টপোষক: তথ্যমন্ত্রী

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২০, ১৮:২৮

সাহস ডেস্ক

বিএনপি পরিবারতন্ত্রের প্রধান পৃষ্টপোষক এবং তারা পরিবারতন্ত্র লালন করে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আওয়ামী লীগে পরিবারতন্ত্র চলছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন।

রবিবার (৫ জানুয়ারি) তথ্যমন্ত্রী তার নিজ দপ্তরে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির চেয়ারপার্সন হচ্ছেন খালেদা জিয়া, আর ভারপ্রাপ্ত চেয়ারপার্সন হচ্ছেন তারই পুত্র তারেক রহমান। দু’জনই দন্ডপ্রাপ্ত আসামী। মির্জা ফখরুল ইসলাম আলমগীর যা বলেছেন, তা তাদের বেলায় প্রযোজ্য।

ড. হাছান মাহমুদ বলেন, সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনকে কোন যোগ্যতায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মেয়র পদে মনোনয়ন দেয়া হয়েছে? তিনি কি আগে কখনো রাজনীতি করেছেন? নাকি সাদেক হোসেন খোকার ছেলে বলেই তাকে এই পদে মনোনয়ন দেয়া হয়েছে?

পরিবেশ নিয়ে সুলতানা কামালের এক বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, আমি সুলতানা কামালের প্রতি যথাযথ সম্মান রেখেই বলছি, তিনি সবসময় কড়া কথা বলে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন। যেভাবে ঢালাওভাবে কথাগুলো বলেছেন, তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। বর্তমান সময়ে বাংলাদেশের পরিবেশ নিয়ে আন্তর্জাতিক সংস্থা পরিচালিত জরিপের ডাটার দিকে তাকালে তিনি নিশ্চয়ই তার ভুল বুঝতে পারবেন এবং বক্তব্যের জন্য লজ্জা পাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত