x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬১১ জন, মৃত ৩২ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ২৪ হাজার, আক্রান্ত ১ কোটি ৯৫ লাখেরও বেশি

বৃষ্টির প্রভাবে কমে গেছে তাপমাত্রা

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২০, ১৪:৩৩

সাহস ডেস্ক

দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে রাজধানী ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায়। বৃষ্টির প্রভাবে কমে গেছে তাপমাত্রা। আগামী দুই দিন আবহাওয়া একই রকম থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার (৩ জানুয়ারি) সকালে মুষলধারে বৃষ্টি হয় রাজধানী ঢাকায়। মেঘলা আকাশ এবং বৃষ্টির মধ্য দিয়েই জেগে ওঠে ঢাকা ও দেশের অন্যান্য অঞ্চলের মানুষ।

আবহাওয়া অফিস জানিয়েছে, সারাদেশে দিনব্যাপী বৃষ্টি অব্যাহত থাকলেও শনিবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমে আসবে।

আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন জানান, সারাদেশে দিনব্যাপী বৃষ্টি অব্যাহত থাকলেও শনিবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমে আসবে। দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি হবে, যার ফলে শীত আরো তীব্র হবে।

২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। 

এদিকে বৃহস্পতিবার পঞ্চগড়ের তেতুলিয়ায় সবনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া তেতুলিয়ায় গত রবিবার ৪ দশমিক ৫ এবং সোমবার ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় যা চলতি মৌসুমে সর্বনিম্ন।

শুক্রবার সকাল পর্যন্ত দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নিকলিতে ১১ মিলিমিটার। মোংলায় ১০, যশোরে ৯, কুমারখালি,  বরিশাল ও ঢাকায় ২ মিলিমিটার করে,  চুয়াডাঙ্গা, টাঙ্গাইল ও ফরিদপুরে ৮ মিলিমিটার করে, সিলেট, শ্রীমঙ্গল, ময়মনসিংহ, খুলনা, নেত্রকোনা এবং কক্সবাজারে ১ মিলিমিটার করে, রাজশাহী ও টেকনাফে ৫, ঈশ্বরদিতে ৬, বগুড়া ও তাড়াশে ৪ মিলিমিটার।

কৃষি আবহাওয়া বিভাগের তথ্যে, বুধ ও বৃহস্পতিবার যে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত তাতে কৃষির ওপর কিছুটা প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। তবে এ বৃষ্টি কিছু ফসলের উপকারে আসবে, আবার এতে কিছু ফসলের ক্ষতি হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত