সংগঠিত দল সরকারের জন্য বিরাট শক্তি: প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২০, ১২:৩০

সাহস ডেস্ক

সুসংগঠিত দল সরকারের জন্য বিরাট শক্তি উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা সরকার সফলভাবে কাজ করতে পারবে তখনই যখন তার দল সুসংগঠিত থাকে। কারণ দল সুসংগঠিত থাকলে, এটা হচ্ছে সরকারের জন্য বিরাট শক্তি।

শুক্রবার (৩ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির নবগঠিত কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের যৌথ সভায় তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনার সভাপতিত্বে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই সভার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। শেখ হাসিনার বক্তব্যের পরপরই বৈঠক আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত মুলতবি করা হয়, যা গণভবনে অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজকের সভাটি তার স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, যারা স্মার্ট রাজনীতির কথা বলে বিভিন্ন সময় ক্ষমতায় এসেছে, তারা দেশকে পিছিয়ে দিয়েছে। কিন্তু রাজনীতিতে স্মার্টনেস দেখাতে পরেছে একমাত্র আওয়ামী লীগ।

শেখ হাসিনা বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর অনেক অত্যাচার-নির্যাতন হয়েছে। মানুষের যে সমর্থন আমরা পেয়েছি এটা এই জন্য যে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নতি হয়- এই আস্থা ও বিশ্বাস আমরা অর্জন করতে পেরেছি।

তিনি বলেন, ১৯৮১ সালে যখন দলের দায়িত্ব নিই তখন এই চিন্তা মাথায় ছিল না যে, কোনো কিছু হতে হবে বা পেতে হবে। শুধু দেশের জন্য কাজ করে যেতে চেয়েছি।

সরকার প্রধান বলেন, এ বছর মুজিববর্ষ হিসেবে পালিত হবে। ১০ জানুয়ারি থেকে কাউন্টডাউন হবে। ১৭ মার্চ থেকে জন্মশতবার্ষিকীর বছরব্যাপী অনুষ্ঠান শুরু হবে। এ উদযাপনের মধ্য দিয়ে নতুন উদ্যমে কাজ শুরু করবে দেশ।

ক্ষমতায় থেকে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের সুযোগ দেওয়ায় দেশবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত