বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন ১০ জানুয়ারি থেকে

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:১৪

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন আগামী ১০ জানুয়ারি (২০২০) থেকে শুরু হবে বলে জানিয়েছেন উদযাপন কমিটির সমন্বয়ক কামাল চৌধুরী। তিনি বলেন, আগামী মাসের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকেই কাউন্টডাউন শুরু হবে। কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্টডাউন বা ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন করবেন।

বুধবার (৪ ডিসেম্বর) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় একথা জানান উদযাপন কমিটির সমন্বয়ক কামাল চৌধুরী। এসময় তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন বা ক্ষণগণনা আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আজ বুধবার আগের সিদ্ধান্ত বদল করে ১০ জানুয়ারি ঘোষণা করো হলো।

উল্লেখ্য, ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণের শততম বছর পূর্ণ হবে। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১০২ সদস্যের জাতীয় কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা ছাড়াও জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, সংসদের বিরোধী দলীয় নেতা, আওয়ামী লীগের গত সরকারের দশ জন মন্ত্রী, বর্তমান সরকারের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, ঢাকার দুই মেয়র, তিন বাহিনীর প্রধান, পুলিশ মহাপরিদর্শক, কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, দুজন সাবেক গভর্নর, বিভিন্ন ধর্মের মানুষের প্রতিনিধি এবং বেশ কয়েকজন শিল্পী ও সাংস্কৃতিক কর্মীকে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত