মেয়েকে উত্ত্যক্তের ঘটনায় বাবা খুন; ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১১:৩৬

সিরাজগঞ্জের কাজীপুরে মেয়েকে উত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে কুপিয়ে হত্যা করার অভিযোগে গ্রেপ্তার হয়েছে স্থানীয় এক ছাত্রলীগ নেতা।
 
বুধবার (২ অক্টোবর) দুপুরে উপজেলার পাটগ্রামে হামলার শিকার হয়ে চিকিৎসাধীন অবস্থায় রাতে মেয়েটির বাবা আবদুর রউফ মারা যান। তিনি গ্রামীন ফোনের একটি নেটওয়ার্ক টাওয়ারে কাজ করতেন।

এই ঘটনায় গ্রেপ্তারকৃত আমিনুল ইসলাম (২৮) কাজীপুর পৌর এলাকার আলমপুরের ইসলাম হোসেনের ছেলে এবং পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

আমিনুলের দলীয় পরিচয় নিশ্চিত করেছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক নেতা একরামুল হক। একরামুল জানিয়েছেন, তিনি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (সদ্য সাবেক) থাকা অবস্থায় আমিনুলদের কমিটি অনুমোদন দেওয়া হয়। ওই পৌর কমিটি এখনো বলবৎ আছে।

কাজীপুর থানার ওসি লুৎফর রহমান ও নিহতের স্বজনদের সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ সরকারি কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্রী সোনিয়া খাতুনকে ছাত্রলীগ নেতা আমিনুল প্রায়ই উত্ত্যক্ত করতেন। সম্প্রতি সোনিয়ার বাবা আবদুর রউফ বিষয়টি আমিনুলের মা-বাবাকে জানান। এতে আমিনুল আরো বেপরোয়া হয়ে ওঠেন। গতকাল দুপুরের দিকে আবদুর রউফ বাসায় ফিরছিলেন। এ সময় আমিনুল ও তাঁর সহযোগীরা তাঁকে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে রেখে চলে যান। পরে স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। রাতে সেখানেই তিনি মারা যান।

ওসি জানান, এই ঘটনায় আমিনুলসহ কয়েকজনকে আসামি করে নিহতের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা হয়েছে। কাজীপুর থানা পুলিশ পাটগ্রাম বাজার থেকে আমিনুলকে গ্রেপ্তার করেছে। অন্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

জানা যায়, বুধবার ছিল সোনিয়ার অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন। তাই কাজ শেষে সোনিয়ার বাবা আবদুর রউফ দ্রুত বাড়ি ফিরে আসেন। সোনিয়া বাড়িতে ফেরার সময় আমিনুল ও রাশেদসহ তাদের দলবল সোনিয়াকে উত্যক্ত করে। তখন সোনিয়া তার বাবাকে ফোন করে জানালে তিনি ঘটনাস্থলে আসেন। সেখানে ছাত্রলীগ নেতাদের বাধা ও প্রতিবাদ করলে তারা তাকে বেধড়ক মারমিট করে ও ধাঁরালো অস্ত্র দিয়ে আঘাত করে। হাসপাতালে নেওয়া হলে মারা যান আবদুর রউফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত