দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১১:০৫

জাতিসংঘের সাধারণ অধিবেশন শেষে নিউ ইয়র্ক থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি ছিল জাতিসংঘের ৭৪তম অধিবেশন।

মঙ্গলবার (১ অক্টোবর) ভোরে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌছান। এসময় মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্য ও সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

এর আগে রবিবার নিউ ইয়র্ক স্থানীয় সময় রাত ১২টায় ইতিহাদ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা করেন প্রধানমন্ত্রী। আবুধাবিতে যাত্রা বিরতি করে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে তিনি দেশে পৌঁছান।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নিউ ইয়র্ক সফরে প্রধানমন্ত্রীর সঙ্গী ছিলেন। তাছাড়া এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, পররাষ্ট্র সচিব শহীদুল হক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, প্রেস সচিব ইহসানুল করিম,

এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, বিজিএমইএ সভাপতি রুবানা হক ছাড়াও ব্যবসায়ী প্রতিনিধি দলের সদস্য হিসেবে ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু প্রধানমন্ত্রীর সফরে সঙ্গে ছিলেন।

জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগ দিতে গত ২০ সেপ্টেম্বর নিউ ইয়র্ক যান প্রধানমন্ত্রী। টানা আট দিনের সফরে ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি। জাতিসংঘ অধিবেশনে যোগ দিয়ে বাংলায় ভাষণ দেন এবং জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাছাড়া সাইডলাইন আলোচনায় তিনি বসেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিশ্বের অন্যতম শীর্ষ ধনী মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের সাথে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত