টেকনাফে 'বন্দুকযুদ্ধ'; মিয়ানমারের দুই ইয়াবা ব্যবসায়ী নিহত

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১১:০২

বর্ডার গার্ড বাংলাদেশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে দুই মিয়ানমার নাগরিক। তবে বিজিবি'র ধারণা এরা দু'জনই ইয়াবা ব্যবসায়ী।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোরে হ্নীলা উপজেলার জালিয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনায় নিহতরা হলো মোহাম্মদ ইউনুস (২১) ও মোজাম্মদ জামাল (২৭)।

বিজিবি জানিয়েছে, নিহতরা ইয়াবা ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, দুটি দেশি বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ জব্দ করা হয়েছে। এই ঘটনায় তিন বিজিবি সদস্য আহত হয়েছে বলেও জানা গিয়েছে।

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খানের ভাষ্যমতে, টেকনাফের হ্নীলা ইউনিয়নের জালিয়াপাড়া নাফ নদীসংলগ্ন এলাকায় ইয়াবার বড় চালানসহ একদল ইয়াবা ব্যবসায়ীদের অবস্থানের খবর পেয়ে বিজিবির একটি বিশেষ দল সেখানে অভিযান চালায়। সেখানে তাদের আত্মসমর্পণের আহ্বান জানায় বিজিবি। এতে সাড়া না দিয়ে বিজিবির ওপর গুলি চালায় ইয়াবা ব্যবসায়ীরা। বিজিবিও পাল্টা গুলি চালালে উভয় পক্ষের মধ্যে ১০ মিনিট গোলাগুলি হয়। একপর্যায়ে সেখানে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। তাদেরকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদেরকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। কক্সবাজার নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত