কিশোররা সন্ধ্যার পর কেন বাইরে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গতকাল এক ছাত্রনেতা এসে আমাকে বলছিল, গুলশান মসজিদের ইমাম তার বয়ানে বলেছেন, এটা সোশ্যাল মিডিয়া না, সোশ্যাল কোকেন। এই সোশ্যাল কোকেন থেকে আমাদের রক্ষা পেতে হবে। মসজিদের ইমাম যথার্থ বলেছেন। মাদকের বিরুদ্ধে আমাদের ঘুরে দাঁড়াতে হবে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে মিরপুর পুলিশ স্টাফ কলেজে একটি আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি এ আলোচনা সভার আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি অনেককেই দেখি সারাদিন ফেসবুকে থাকে। ফেসবুকে আশক্তি হয়ে গেছে। তারা সারাদিনই ফেসবুকে থাকে।

কিশোর গ্যাং নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কিশোর গ্যাং আবির্ভাব হয়েছে। এ বিষয়ে আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট সজাগ। অভিভাবকদের অনুরোধ করব, আপনাদের ছেলেমেয়েরা কে কী করছে লক্ষ্য করুন। কিশোর গ্যাংয়ে যাতে কেউ সম্পৃক্ত হতে না পারে সজাগ থাকুন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অভিভাবকদের উদ্দেশে বলেন, কিশোররা সন্ধ্যার পর কেন বাইরে থাকবে? তারা পড়ার টেবিলে যাবে, সন্ধ্যার পর বাসায় ফিরে আসবে। এদের আমরা লক্ষ্য করছি, অনেক রাত পর্যন্ত বাইরে থাকছে। অনুরোধ করব অভিভাবকদের, আপনার সন্তান কোথায় কি করে খোঁজ রাখুন।

মন্ত্রী বলেন, আমরা মাদকের বিরুদ্ধে কথা বলছি, আমাদের কি ঐশির কথা মনে আছে? সে তার বাবা-মাকে হত্যা করেছিল। তার বাবা কিন্তু পুলিশ কর্মকর্তা ছিলেন। এ ধরনের ঘটনা আমাদের প্রতিদিন সামনে আসে।

তিনি বলেন, আজকে আলোচ্য বিষয় ইভটিজিংয়ের কথা আসছে। আমাদের প্রধানমন্ত্রী ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই ইভটিজিং নিয়ে কাজ করার নির্দেশ দেন।  আমরা ইভটাজিং কমাতে পেরেছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী, অভিভাবকরা ইভটিজিংয়ের বিরুদ্ধে কাজ করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত