শীঘ্রই কাঁচা চামড়া ক্রয় শুরু করবে ট্যানার্স এ্যাসোসিয়েশন

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৯:০৮

বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে অবিলম্বে নির্ধারিত মূল্যে কাঁচা চামড়া ক্রয় শুরু করবে বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশন। আজ বুধবার (১৪ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

কাঁচা চামড়ার গুনাগুন যাতে নষ্ট না হয়, সেজন্য স্থানীয় ভাবে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে চামড়া সংরক্ষণের জন্য চামড়া ব্যবসায়ী এবং সংরক্ষণকারীদের প্রতি আগেই মন্ত্রণালয় থেকে অনুরোধ জানানো হয়েছে।

এজন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য বাণিজ্য মন্ত্রণালয় ইতোমধ্যে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারগণকে অনুরোধ জানিয়েছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশনের সাথে কাঁচা চামড়া নিয়ে চলমান পরিস্থিতি পর্যালোচনা করেছে। আলোচনার প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশনকে পূর্বে নির্ধারিত ২০ আগস্টের আগেই জরুরি ভিত্তিতে কাঁচা চামড়া ক্রয় শুরু করার অনুরোধ জানায়।


বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে চলমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশন অবিলম্বে কাঁচা চামড়া ক্রয় শুরু করার সিদ্ধান্ত ঘোষণা করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত