x

এইমাত্র

  •  করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন: প্রধানমন্ত্রী
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৯৯৭ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৬ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩২ লাখেরও বেশী
  •  ঢামেকের করোনা ইউনিটে ২ দিনে আরও ৩৩ জনের মৃত্যু
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮২৮ জনের

ডিমলায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ০৩:২৭

“নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি”, "এডিস মশা থেকে নিরাপদ থাকুন, ডেঙ্গু-চিকনগুনিয়া প্রতিরোধ করুন" এমন স্লোগানে নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের উদ্যোগে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। 

বুধবার (৭ আগস্ট) সকাল ১১ টা থেকে বিকেল তিনটা পর্যন্ত ডেঙ্গু নিধন ও প্রতিরোধ করার লক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরের আশপাশ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ডিমলা বাবুরহাটের প্রতিটি অলি-গলিতে এই পরিষ্কার অভিযান চলেছে। অভিযানের নেতৃত্ব দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুন। 

এছাড়াও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নূর-ই আলম সিদ্দিকী এর নেতৃত্বে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার। 

এসময় পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে যোগ দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায় নিরু, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আয়শা সিদ্দীকা, উপজেলা কৃষি অফিসার সেকান্দার আলী, উপজেলা মৎস্য অফিসার মোছা. শামীমা আক্তার, উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার দাশ, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্পের সহায়ক বিভা রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মেজবাহুর রহমান, ডিমলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর রেজাসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও আওয়ামীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার মুন বলেন, 'আসুন নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি। পরিষ্কার পরিচ্ছন্নতা এমন একটি বিষয় যা সকলেই পছন্দ করে। প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে প্রচারণা ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চলছে এবং চলবে। সেই সাথে তিনি আরো বলেন, 'আমার জায়গা থেকে আমি নিজেই পরিষ্কার থাকব। আপনি আপনার জায়গা থেকে পরিষ্কার থেকে সুস্থ থাকুন।' 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত