x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৮৬ জন, মৃত ৩০ জন
  •  সাহেদকে ‘সমাজসেবক’ ভাবতেন স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা!
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৬৩ হাজার, আক্রান্ত ১ কোটি ২৬ লাখেরও বেশি
  •  মায়ের কবরেই সমাহিত হলেন সাহারা খাতুন

সবাইকে সতর্ক থেকে ঈদ উদযাপন করার আহ্বান ওবায়দুল কাদেরের

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৩:৪৫

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সবারই ইচ্ছা আছে পরিবার-পরিজন নিয়ে আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদ উদযাপন করার। সবাই যাবেন, কিন্তু সতর্ক থেকে ঈদ উদযাপন করবেন। ডেঙ্গু সম্পর্কে অনেক বিজ্ঞপ্তি আপনারা শুনেছেন, টেলিভিশনে নিয়মিত প্রচার হচ্ছে।

শনিবার (০৩ আগস্ট) ফার্মগেটে ডেঙ্গু মোকাবিলায় আওয়ামী লীগের পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কর্মসূচির উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা কথা বলব না, কাজ করব। আমি সবাইকে বলব, এই সময় অত্যন্ত সংবেদনশীল। এই সময় অতিকথন দেশের জন্য খারাপ ফল বয়ে আনতে পারে। দেশের মানুষকে ডেঙ্গু আতঙ্ক থেকে রক্ষা করতে হবে। আমি দায়িত্বশীল সবাইকে অতিকথন থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

একটি মহল আতঙ্ক ছড়াচ্ছে অভিযোগ করে মন্ত্রী বলেন, ঈদে যাতে কেউ বাড়ি-ঘরে না যায় সেজন্য একটি মহল আতঙ্ক ছড়াচ্ছে। আপনারা সতর্ক থাকবেন। সতর্ক থেকে ঈদ উদযাপন করবেন। বাড়ি-ঘরে সবাই যাবেন কিন্তু সতর্ক থাকবেন। ডেঙ্গুমুক্ত বাংলাদেশ যতদিন পর্যন্ত গড়তে না পারবো ততদিন পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে, ততদিন পর্যন্ত লড়াই চলবে। এটাই আমাদের আজকের অঙ্গীকার। 

সারাদেশের চিকিৎসকদের নিয়ে একটি মনিটরিং সেল গঠন করা হচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা সারাদেশে চিকিৎসকদের দিয়ে একটি মনিটরিং সেল গঠনের একটা প্রক্রিয়া শুরু করেছি। ডেঙ্গু আক্রান্ত রোগীদের যাতে চিকিৎসা হয়, সেজন্য রোগীদের শনাক্ত করা, রক্ত পরীক্ষা করা, তাদের চিকিৎসা ঠিকমতো হচ্ছে কি-না, কোথাও অবহেলা হচ্ছে কি না–এসব বিষয়গুলো প্রধানমন্ত্রীর নির্দেশে চিকিৎসকদের এই সেল সার্বক্ষণিকভাবে মনিটরিং করবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত