বিএনপির গঠনতন্ত্র অবৈধ: ক্যারিয়ার এক্সপোতে তথ্যমন্ত্রী

প্রকাশ : ২২ জুন ২০১৯, ১৭:২১

সাহস ডেস্ক

হাইকোর্টের রায় অনুযায়ী জিয়াউর রহমান গঠিত বিএনপির গঠনতন্ত্র অবৈধ। তারা ২০১৩-১৪-১৫ সালে যেভাবে পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়েছে, বেগম জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন আর তারেক রহমানের ২১ আগস্ট গ্রেনেড হামলায় সম্পৃক্ততা হাইকোর্টে প্রমাণিত হয়েছে। তাই তাদের মুখে গণতন্ত্রের কথা শুনে জনগণ মুচকি হাসে। এমন বক্তব্য দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (২২ জুন) ঢাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)-এর ধানমন্ডি শাখায় ‘ক্যারিয়ার এক্সপো ২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, অবৈধ গঠনতন্ত্র, অপরাধী নেতৃত্ব আর মানুষ পোড়ানোর দল বিএনপির মুখে গণতন্ত্রের কথা হাস্যকর। সরকার হস্তক্ষেপ করলে খালেদা জিয়ার মামলা শেষ হতে ১০ বছর লাগতো না, বহু আগেই তিনি জেলে থাকতেন। আর তারেক রহমানের অপরাধের বিষয়ে এফবিআই পর্যন্ত স্বাক্ষ্য দিয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন নিয়ে আজ মার্কিন প্রেসিডেন্ট, ভারতের প্রধানমন্ত্রী, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও প্রধান অর্থনীতিবিদসহ সমগ্র বিশ্ব  প্রশংসা করে। পাকিস্তানের প্রধানমন্ত্রী এ নিয়ে আক্ষেপ করেন, আর এ উন্নয়ন সাধিত হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী নেতৃত্বের জন্যই।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, এ ধারাকে এগিয়ে নিতে শুধু নিজেদের জন্য স্বপ্ন দেখলেই চলবে না, স্বপ্ন দেখতে হবে দেশ ও জাতির জন্যও। সেই সঙ্গে অন্তরে পিত-মাতা ও শিক্ষাগুরুদের জন্য আজীবন সম্মান রাখতে হবে।


সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত