খাগড়াছড়িতে জনসংহতি সমিতির কর্মী খুন

প্রকাশ : ৩০ মে ২০১৯, ১৫:৫৩

সাহস ডেস্ক

দুর্বৃত্তদের হামলায় নিহত হয়েছেন জনসংহতি সমিতি (এমএন লারমা) কর্মী স্নেহ কুমার চাকমা। ২৯ মে, বুধবার রাতে সাংগঠনিক কাজে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় উত্তর ইয়ারিংছড়ি গ্রামে যাওয়ার সময় স্নেহ কুমার চাকমাকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

এদিকে, এই হামলায় জনসংহতি সমিতি (জেএসএস) এর সম্পর্ক থাকতে পারে বলে দাবী করেছে জনসংহতি সমিতি (এমএন লারমা)।

পুলিশ জানায়, দীঘিনালা থেকে সাংগঠনিক কাজে উত্তর ইয়ারিংছড়ি গ্রামে যাচ্ছিলেন স্নেহ কুমার চাকমা। যাত্রাপথে হামলাকারীরা তাকে আটকান এবং গুলি করে ঘটনাস্থল ত্যাগ করে। পরে পুলিশ গিয়ে স্নেহ কুমার চাকমার মরদেহ উদ্ধার করে। স্নেহ কুমার চাকমার লাশ ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

জনসংহতি সমিতি (জেএসএস) কে দায়ী করে জনসংহতি সমিতি (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক প্রশান্ত চাকমা গণমাধ্যমকে জানান, তাদের সক্রিয় কর্মী স্নেহ কুমার চাকমা সাংগঠনিক কাজে ইয়ারিংছড়ি গ্রামে যাচ্ছিলেন। গ্রামে পৌঁছানোর আগে জনসংহতি সমিতির (জেএসএস) অস্ত্রধারীরা তাকে গুলি করে। এ ঘটনার তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য আহ্বান জানান প্রশান্ত চাকমা।

তবে এই অভিযোগ অস্বীকার করেছেন জনসংহতি সমিতির (জেএসএস) লংগদু উপজেলা শাখা সাধারণ সম্পাদক মনি শংকর চাকমা। তিনি এই ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হিসেবে আখ্যায়িত করেন এবং জনসংহতি সমিতির (এমএন লারমা) অভ্যন্তরীণ কোন্দলে স্নেহ কুমার চাকমাকে হত্যা করা হয়েছে বলে উল্ল্যেখ করেন।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত