শিবগঞ্জ সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

প্রকাশ | ২০ এপ্রিল ২০১৯, ১৮:৩২

চাঁপাইনবাবগজ্ঞের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের মাসুদপুর সীমান্তে বিএসফ এর গুলিতে বিসারত আলী ওরফে বিশু মিয়া (২২) নামে এক বাংলাদেশী গরুর রাখাল নিহত হবার অভিযোগ পাওয়া গেছে। তিনি ওই ইউনিয়নের তারাপুর মুন্সীপাড়া গ্রামের তৈমুর আলীর ছেলে।

শনিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে শিবগঞ্জ থানা পুলিশ তারাপুর মোন্নাপাড়া সংলগ্ন একটি ধানক্ষেতের মধ্যে পড়ে থাকা বিশুর পিঠে গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে। দুপুরে মৃতদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান পুলিশ উপপরিদর্শক (এসআই) মুকুল চন্দ্র।

স্থানীয়দের অভিযোগ, রাতে দলবেঁধে ভারতে গরু আনতে যাবার পর ভোররাত ৩টার দিকে সীমান্তে বিএসএফ শোভাপুর ক্যাম্পের সদস্যদের গুলিতে আহত হন বিশু। সঙ্গীরা তাকে উদ্ধার করে বাংলাদেশ ভূখন্ডে নিয়ে আসার পর তিনি মারা যান। এসময় সহযোগীরা তার মৃতদেহ ধান ক্ষেতে ফেলে পালিয়ে যায়।

এ ব্যাপারে বিজিবি ৫৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, বিশুর মৃতদেহ সীমান্তের ১ থেকে দেড় কিলোমিটার ভেতরে পাওয়া গেছে। খবর পাবার পরপরই বিজিবি ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত শুরু করেছে। বিএসফ ৭৮ ব্যাটালিয়ন ও শোভাপুর ক্যাম্পের সাথে যোগাযোগ করা হয়েছে। তারা সীমান্তে গুলিবর্ষণের ঘটনা স্বীকার করেনি। দুপুরে সীমান্তে মনাকষা কোম্পানির সাথে বিএসএফ শোভাপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার পর্যায়ে অনানুষ্ঠানিক বৈঠক হয়েছে। সেখানেও বিএসএফ ঘটনা অস্বীকার করেছে।

গরুর রাখাল বা কারও সীমান্ত অতিক্রমের কোন সুযোগ নেই উল্লেখ করে অধিনায়ক জানান, নিহত বিশু মাদক চোরাকারবারী ছিল কিনা সেটিও তদন্ত করা হচ্ছে।

সাহস২৪.কম/রিয়াজ