লাশ শনাক্ত করতে ডিএনএ নমুনা দিতে হাসপাতালে স্বজনরা

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৪

সাহস ডেস্ক

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত ২২ জনের লাশ শনাক্ত করা যায়নি। নিখোঁজ অনেকের খোঁজ মেলেনি। নিখোঁজদের স্বজনরা আজ শুক্রবার (২২ ফেব্রুয়ারি) এসেছেন ঢাকা মেডিকেল কলেজ মর্গে। পরিচয়হীন ২২টি লাশ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

বেলা ১১টা থেকে ঢাকা মেডিকেল কলেজ মর্গে লাশের সন্ধানে আসা স্বজনদের ডিএনএ পরীক্ষা শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন টিম। এর অংশ হিসেবে স্বজনদের রক্তের নমুনা নেওয়া হচ্ছে । ছেলের ছবি হাতে রোহানের মা ডিএনএর নমুনা দিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছেন।

মর্গের সামনে ঢাকা জেলা প্রশাসনের তথ্যকেন্দ্র থেকে জানা গেছে, চারজনের লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে রয়েছে। ১৫ জনের লাশ জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটে, তিনজনের লাশ কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং মিটফোর্ড হাসপাতালে রাখা হয়েছে। এসব লাশের নমুনা সংরক্ষণ করা হয়েছে।

সিআইডির সহকারী ডিএনএ অ্যানালিস্ট নুসরাত ইয়াসমিন বলেন, লাশ শনাক্ত করতে বেশ সময় লাগতে পারে। তিনি সাংবাদিকদের বলেন, যাঁরা লাশের সন্ধানের জন্য এসেছেন তাঁদের বাবা, মা, স্ত্রী, সন্তানদের রক্তের নমুনা রাখব। যদি তাঁরা না আসেন তাহলে ভাইবোনদের নমুনা রাখা হবে। তবে পুরো বিষয়টির জন্য সময় লাগবে ৭ থেকে ২১ দিন।

নিখোঁজদের সন্ধানে আজও অনেকে মর্গের সামনে এসেছেন। তাঁদের কান্নায় ভারী হয়ে উঠেছে পুরো এলাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত