চিকিৎসা নিতে গিয়ে মৃত্যু, বাড়ি ফেরার পথে জীবিত

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১১

ডিজার হোসেন বাদশা

দীর্ঘদিন ধরে হার্টের রোগে ভুগছিলেন আশাদুজ্জামান (৩৫)। রংপুরে চিকিৎসা করাতে গিয়ে শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাতে মৃত্যুবরণ করেন তিনি। পরে বাড়ি নিয়ে যাওয়ার পথে পুনরায় জীবন ফিরে পান আশাদুজ্জামান।

কথায় আছে ‘রাখে আল্লাহ মারে কে’? এমনি ঘটনা ঘটেছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় উপজেলায়। আশাদুজ্জামান উপজেলার দেবনগড় ইউনিয়নের মাগুড়মারি গ্রামের মৃত মশির উদ্দীনের পুত্র এবং তিন সন্তানের জনক।

শুক্রবার রাতে রংপুর থেকে বাড়ি নিয়ে যাওয়ার সময় পঞ্চগড় সদর উপজেলার জগদল বাজারের কাছাকাছি এই ঘটনাটি ঘটে।

দেবনগড় ইউনিয়ন পরিষদের মেম্বার (ইউপি সদস্য) রফিকুল ইসলাম জানান, ঘটনাটি শুনে অবাক হয়েছি। ঘটনার পর মুহূর্তেই খবর ছড়িয়ে পড়লে তাকে দেখতে হাজার হাজার লোক জমায়েত হয়।

পরিবার সূত্রে জানা যায়, হার্টের রোগে দীর্ঘদিন ধরে ভূগছিল আশাদুজ্জামান। গত বৃহস্পতিবার উপজেলার ভজনপুর বাজারে চিকিৎসার জন্য সাহায্য তুলতে গেলে অসুস্থ হয়ে পড়ে আশাদুজ্জামান। পরে শুক্রবার সকালে চিকিৎসার জন্য রংপুরে নিয়ে গেলে পরীক্ষার পর ডাক্তার তার অবস্থা গুরুতর দেখে রংপুর মেডিকেল হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। একদিকে টাকার ব্যবস্থা করতে করতে মৃত্যুবরণ করে আশাদুজ্জামান।

ময়নাতদন্তের ভয়ে মেডিকেলে ভর্তি না করে রাস্তার পাশে এক চিকিৎসককে দেখালে আশাদুজ্জামানকে মৃত ঘোষণা করেন। খবরটি বাড়িতে জানালে কান্নায় ভেঙ্গে পড়ে সবাই। পরিবার তাকে নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হন। পঞ্চগড় সদর উপজেলার জগদল বাজারের কাছাকাছি পুনরায় জীবন ফিরে পান আশাদুজ্জামান।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত