অবশেষে পাসপোর্ট ফেরত পাচ্ছেন বাবুনগরী

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৯, ১৪:০৮

সাহস ডেস্ক

দীর্ঘ ৫ বছর পর হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী তার পাসপোর্টটি ফেরত পাচ্ছেন।

হাটহাজারী মাদ্রাসার মুখপত্র মাসিক মুঈনুল ইসলামের নির্বাহী সম্পাদক মুফতি সরওয়ার কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

মুফতি সরওয়ার কামাল জানান, আজ মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর মোহাম্মদ জয়নুল আবদিনের সঙ্গে ফোনে কথা বলেন এবং পাসপোর্ট ফেরত দেয়ার আহ্বান জানান হেফাজত আমির আল্লামা আহমদ শফী। হেফাজত আমিরের সঙ্গে ফোনালাপে সামরিক সচিব পাসপোর্ট দ্রুত ফেরত দেয়ার আশ্বাস দেন।

তিনি বলেন, আল্লামা শাহ আহমদ শফী নিজ উদ্যোগে বাবুনগরীর পাসপোর্ট ফেরত নেয়ার জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনেকের কাছেই তিনি বিষয়টি তুলে ধরেছেন এবং পাসপোর্ট দ্রুত ফেরত দেয়ার অনুরোধ জানিয়েছেন।

আল্লামা জুনায়েদ বাবুনগরী দীর্ঘদিন ধরে কিডনি, হার্ট ও ডায়াবেটিসসহ বেশ কয়েকটি রোগে আক্রান্ত। তা ছাড়া বার্ধক্যজনিত রোগও রয়েছে। এ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য তাকে শিগগিরই বিদেশ নেয়া প্রয়োজন।

প্রসঙ্গত, ২০১০ সালে প্রতিষ্ঠিত ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম ব্যাপক আলোচনায় আসে ২০১৩ সালে। কথিত নাস্তিক ব্লগারদের বিচার চেয়ে মতিঝিলের শাপলা চত্বরে লংমার্চ করে সাংগঠনিক শক্তির জানান দেয় অরাজনৈতিক এ সংগঠনটি। ওই বছরের ৫ মে শাপলা চত্বরের ঘটনার পর সংগঠনটির মহাসচিব আল্লামা বাবুনগরী গ্রেপ্তার হয়েছিলেন। সেই সময় তার পাসপোর্টটি নিয়ে নেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত