তারেক মাসুদের পরিবারকে দেয়া ক্ষতিপূরণের বিরুদ্ধে বাস মালিকপক্ষের আবেদন

প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১৭:০০

সাহস ডেস্ক

সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে করা মামলায় তার পরিবারকে চার কোটি ৬১ লাখ ৪৫২ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে আদালত তার পর্যবেক্ষণে বলেছিলেন, এখন থেকে সড়ক দুর্ঘটনার ফলে আহত কিংবা নিহতের পরিবার থেকে ক্ষতিপূরণের মামলা করতে পারবে।

এদিকে সড়ক দুর্ঘটনায় নিহত চলচ্চিত্র পরিচালক তারেক মাসুদের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৪ কোটি ৬১ লাখ ৭৫ হাজার ৪৫২ টাকা দেওয়ার নির্দেশের বিরুদ্ধে আবেদন করেছে বাস মালিকপক্ষ। আদালতে বাস মালিকপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী কামরুল হক সিদ্দিকী।

রবিবার (২২ জুলাই) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি ৮ অক্টোবর শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন।

ইন্স্যুরেন্স কোম্পানিরপক্ষের আইনজীবী ব্যারিস্টার ইমরান এ সিদ্দিকী বলেন, বাস মালিকপক্ষ রায়ের বিরুদ্ধে আবেদন করেছেন। চেম্বার আদালত আবেদন শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে ৮ অক্টোবর দিন ধার্য করেছেন।

উল্লেখ্য, গত বছরের ৩ ডিসেম্বর বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ তারেক মাসুদের মৃত্যুর ঘটনায় দায়ের করা ক্ষতিপূরণ মামলার রায় ঘোষণা করেন। রায়ে বলা হয়, যারা এ দুর্ঘটনার জন্য দায়ী, মর্মান্তিক মৃত্যুর জন্য দায়ী, তাদের এখন ৪ কোটি ৬১ লাখ ৭৫ হাজার ৪৫২ টাকা দিতে হবে তারেক মাসুদের পরিবারকে। গাড়ির চালক দেবেন ৩০ লাখ, তৃতীয়পক্ষের ক্ষতির জন্য ইন্স্যুরেন্স মালিককে (রিলায়েন্স ইন্সুরেন্স) দিতে হবে ৮০ হাজার টাকা এবং বাদ বাকি টাকা দেবেন বাস মালিকরা। এ টাকা দিতে হবে তিন মাসের মধ্যে।

২০১৬ সালের ১৩ মার্চ হাইকোর্টে এ মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়। সাক্ষ্যে তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ মোট ৭ কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৪৫২ টাকা ক্ষতিপূরণের কথা বলেন।

আদালতে ক্যাথরিন মাসুদের পক্ষে সাতজন, বাস মালিক সমিতির পক্ষে পাঁচজন ও রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানির পক্ষে একজন সাক্ষ্য দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত