কৃষি যন্ত্রপাতিতে ভতুর্কি বাড়ানো হবে : কৃষিমন্ত্রী

প্রকাশ : ০২ মে ২০১৯, ১১:১০

টাঙ্গাইল প্রতিনিধি

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, চাষাবাদের জন্য কৃষি যন্ত্রপাতিতে ভতুর্কি আরো বাড়ানো হবে। যাতে কৃষকরা কৃষি যন্ত্রপাতি কিনতে পারে।

বুধবার (১ মে)  মহান মে দিবস উপলক্ষে টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশন ধনবাড়ী উপজেলা শাখার উদ্যোগে অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, পৃথিবীর যত উন্নয়ন হয়েছে শ্রমিকের রক্ত ও ঘাম থেকে। শ্রমিকদের অমানুষিক পরিশ্রম করিয়ে তাদেরকে কম মজুরী দিয়ে, কম সুযোগ-সুবিধা দিয়ে যত লাভ করা যায়। সেখানে কোন মানবিক দিক এবং শ্রমিকের ন্যায্য দাবি-দাওয়া কোনদিন শোনা হতো না। শতাব্দি-শতাব্দিতে শ্রমিকরা বিভিন্ন জায়গায় বিদ্রোহ করেছে, দাবি-দাওয়া আদায় করেছে। দেশ আজ উন্নয়নের পথে।

তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় শ্রমিকের স্বার্থ দেখেছে। বাংলাদেশের সর্বোচ্চ আয় হয়, সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা আসে গার্মেন্টস সেক্টর থেকে। এই গার্মেন্টস সেক্টরে শ্রমিকরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করে। জরুরী কাজের সময় শ্রমিকরা কারখানায় খায় এবং কারখানায়ই ঘুমায়। আবার কাজ করে। এগুলোর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক কর্মসূচী নিয়েছেন। ন্যূনতম বেতন নির্ধারণ করে দিয়েছেন। 

টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশন‌ের ধনবাড়ী উপজেলা শাখার সভাপতি মিনহাজ উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হিরা, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন প্রমুখ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত