যুক্তরাষ্ট্র প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:০১

সাহস ডেস্ক

দেশের সরকারের দেওয়া সুযোগ-সুবিধা গ্রহণ করে মাতৃভূমিতে বিনিয়োগের জন্য প্রবাসী বাংলাদেশি ও আমেরিকানদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আপনারা বাংলাদেশি প্রবাসীরা মার্কিন নাগরিকদের পাশাপাশি বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।’

যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের পক্ষ থেকে গতকাল শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে লাগার্ডিয়া বিমানবন্দরের ম্যারিওট হোটেলে নাগরিক সংবর্ধনা শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে হেলসিংকি হয়ে ১৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে পৌঁছান প্রধানমন্ত্রী। যুক্তরাষ্ট্র সফরে থাকা প্রধানমন্ত্রীসাধারণ পরিষদে যোগ দেওয়ার পূর্বে নিউইয়র্কে কর্মরত সাংবাদিকদের বেশ কয়েকটি প্রশ্নের জবাব দেন।

প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের বলেন, দেশের এবং বিদেশি বিনিয়োগকারীদের বিভিন্ন উদ্দীপনা প্যাকেজ ও অন্যান্য সুবিধা দিচ্ছে তার সরকার।

তিনি বলেন, সারা দেশে অর্থনৈতিক অঞ্চল স্থাপন করা হচ্ছে প্রায় ১০০টি। প্রবাসী বাংলাদেশি এবং আমেরিকানরা এ থেকে লাভবান হতে বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন এবং প্রবাসীরা এতে আরও সুবিধা পাবেন।

আরও বলেন, ‘আমরা সবাইকে ভালো সুযোগ দিচ্ছি। প্রবাসীদের আরও সুবিধা (অন্যদের তুলনায়) দেওয়া হচ্ছে। সুতরাং তাঁরা এ সুযোগটি গ্রহণ করতে পারেন এবং বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।’

এখানে সপ্তাহব্যাপী সরকারি সফর শেষে আগমীকাল রবিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ওয়াশিংটন ডিসির উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্ভাবনা রয়েছে আগামী শুক্রবার (১ অক্টোবর) দেশে ফিরবেন তিনি।

সাহস২৪.কম/এসটি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত