x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ৩০ বাংলাদেশির মৃত্যু

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১২:০৫

সাহস ডেস্ক

দৈনিক মানবজমিনের ফটো সাংবাদিক হাই স্বপনসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে মারা গেছেন অন্তত ৩০ বাংলাদেশি। এসব বাংলাদেশির বেশিরভাগই বাস করতেন নিউ ইয়র্ক শহরে।

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় নিউজ, আরটিভি ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিবেদনে উঠে এসেছে এসব তথ্য।

করোনাভাইরাসের তথ্য আপডেটের ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার গতরাতে জানায়, এখন পর্যন্ত নিউ ইয়র্কে করোনাভাইরাস আক্রান্ত হয়ে ভুগছেন ৬১,৬৭৪ জন। মারা গেছেন ১,৩৪২ জন। মোট আক্রান্ত হয়েছেন ৬৭,৩২৫ জন।

সাংবাদিক স্বপনের বড় ভাই মো. আব্দুল মতিন জানান, সোমবার (৩০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ১০টা ৪৫ মিনিটে স্বপন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আমার ভাই দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছিলেন। সম্প্রতি তার কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। তবে করোনাভাইরাস সংক্রমণ নাকি অন্য শারীরিক জটিলতার কারণে তার মৃত্যু হয়েছে, চিকিৎসকরা তা এখনও নিশ্চিত করেননি।

এদিকে, ৩১ মার্চ (মঙ্গলবার) দুপুরে ভার্চুয়াল ব্রিফিংয়ে কোভিড-১৯ মহামারির সর্বশেষ পরিস্থিতি তুলে ধরার সময় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ১৪০ জনের নমুনা সংগ্রহ করে দুইজনের দেহে করোনা শনাক্ত করা গেছে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে গেছেন আরও ১৩ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৬ জন। অর্থাৎ ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর সর্বমোট সুস্থ হয়েছেন ২৫ জন। এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১৬০২ জনের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত